ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের প্রতিবাদ সমাবেশ

ঠাকুরগাঁওয়ে সাংবাদিকদের প্রতিবাদ সমাবেশ

জসীম উদ্দিন ইতি ঠাকুরগাঁও

ঠাকুরগাঁও-রাজশাহীসহ সারাদেশে সাংবাদিকদের উপর বর্বর হামলা ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে ঠাকুরগাঁও টেলিভিশন জার্নালিস্ট এসোসিয়েশন।

বুধবার (৭ সেপ্টেম্বর) দুপুর ১২টায় শহরের চৌরাস্তায় এ প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করা হয়। ঘন্টাব্যাপী এই মানববন্ধনে জেলার বিভিন্ন সাংবাদিকরা অংশ নেয়। মানববন্ধন শেষে চৌরাস্তা থেকে একটি বিক্ষোভ মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ঠাকুরগাঁও প্রেসক্লাব চত্বরে গিয়ে শেষ হয়।

মানববন্ধনে বক্তব্য দেন, ঠাকুরগাঁও প্রেসক্লাবের সভাপতি মনসুর আলী,টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাভাপতি পার্থ সারথী দাস,সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রোহান,সাবেক সভাপতি ফিরোজ আমিন সরকার,আহত সাংবাদিক আব্দুল লতিফ লিটু,সাংবাদিক বদরুল ইসলাম বিপ্লব প্রমূখ।

রাজশাহীতে সংবাদ সংগ্রহের সময় এটিএন নিউজের রিপোর্টার বুলবুল হাবিব ও ক্যামেরাপার্সন রুবেল ইসলামের উপর হামলা, পীরগঞ্জ পৌর শহরের পূর্ব চৌরাস্তার এসবিএসি ব্যাংকের সামনে উপজেলা ছাত্রলীগের আয়োজনে কালো পতাকা মিছিলের ছবি তোলার সময় দৈনিক মানবকণ্ঠের উপজেলা প্রতিনিধি লাতিফুর রহমান লিমনের উপর হামলার এবং রুহিয়ায় বিএনপি আওয়ামী লীগের মধ্যে সংঘর্ষের সংবাদ সংগ্রহের সময় নিউজ টোয়েন্টিফোর ও বাংলাদেশ প্রতিদিনের ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি আব্দুল লতিফ লিটুর উপরে হামলার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান বক্তারা।

এসময় বক্তারা তাদের বক্তব্যে বলেন, সাংবাদিকরা তাদের দ্বায়িত্ব পালন করতে গিয়ে বার বার মামলা হামলা ও নির্যাতনের শিকার হচ্ছেন কিন্তু তার তেমন কোন বিচার হয় না এটা মেনে নেওয়ার মতো না। আমরা চাই অবিলম্বে এসব নির্যাতনকারী ও হামলাকারীদের বের করে আইনের আওতায় আনা হোক। দ্রুত এদের আইনের আওতায় এনে কঠোর শাস্তি দেওয়া না হলে আগামীতে আরো কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেন জেলার সাংবাদিকরা।

 

 

আপনি আরও পড়তে পারেন